Breaking News
দাম ২৫ লাখ টাকা ’১২৪০ কেজির ষাঁড়

দাম ২৫ লাখ টাকা ’১২৪০ কেজির ষাঁড়

অস্ট্রেলিয়ান ফ্রিজিয়ান জাতের ষাঁড়। কোরবানির ঈদ সামনে রেখে ৩১ মণের (১২৪০ কেজি) এই ‘বিগ বসের’ দাম হাঁকা হয়েছে ২৫ লাখ টাকা। ষাঁড়টির উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি এবং লম্বায় সাড়ে ৮ ফুট।

ওই ষাঁড়টির মালিক ইসহাক আলী যশোরের মনিরামপুরের দেলুয়াবাটি গ্রামের ছে’লে। নিজ সন্তানের মতো পরম আদর-যত্নে বড় করে তুলেছেন ‘বিগ বসকে’ বলে জানান ইসহাক।

তিনি বলেন, বিরাটাকৃতি নিয়ে জন্মানোয় ওই ষাঁড়টির নাম দেওয়া হয়েছেলি ‘বিগ বস’। প্রতিদিন বিগ বসের খাদ্যতালিকায় থাকে চার কেজি ভুসি, চার কেজি চালের গুঁড়া, প্রায় এক মণ সবুজ ঘাস এবং ১২ মুঠো বিচালি (খড়)। দিনে সব মিলিয়ে ৮০০ টাকার খাবার খায় ‘বিগ বস’। তার ষাঁড়টির দাম হাঁকা হয়েছে ২৫ লাখ টাকা।

ইসহাক আলী জানান, তীব্র গরমে গভীর রাতে উঠে ‘বিগ বসকে’ কখনও দুবার গোছল করানো হয়েছে। গোয়ালঘর থেকে একজনে ষাঁড়টিকে বাইরে বের করা যায় না বলে নাওয়া-খাওয়া, গোছল সবই গোয়ালঘরে করানো হয়। কয়েক বছরের মধ্যে আজ বৃহস্পতিবারই গোয়াল থেকে বিগ বস বাইরে আনা হয়। খবর পেয়ে ইসহাক আলীর প্রতিবেশীরা সেখানে ভিড় জমান।

ইসহাক আলীর স্ত্রী’ সালমা বেগম বলেন, পাঁচ বছর আগে প্রতিবেশীর কাছ থেকে অস্ট্রেলিয়ান ফ্রিজিয়ান জাতের গাভীটি কেনা হয়। এর পর ২০১৮ সালের ১ ফেব্রুয়ারি গাভীটি একটি বাছুর প্রসব করে, যা আকৃতি বড় হওয়ায় ওই সময় নাম রাখা হয় ‘বিগ বস’। শুরু থেকেই স্বামী ইসহাক আলীর সঙ্গে তিনিও বিগ বসের লালন-পালনে সহযোগিতা করেন।

আসন্ন কোরবানি ঈদে এটি বিক্রি করার ইচ্ছা আছে। এ পর্যন্ত ওষুধপত্র সব কিছু দেখভাল করেন স্থানীয় পশু চিকিৎসক ডা. আল মাহমুদ। তবে উপজে’লা প্রা’ণী সম্পদ অফিসের কেউ খোঁজ নেয়নি বলেও তিনি জানান।
স্থানীয় পশু চিকিৎসক ডা. আল মাহমুদ বলেন, জন্মানোর পর থেকে এটি বড় হওয়ায় ষাঁড়টি লালন-পালন করার জন্য উৎসাহ দেই।

Check Also

মাশরাফির বাসায় যাচ্ছেন ই-অরেঞ্জের ক্ষুব্ধ গ্রাহকরা

মাশরাফির বাসায় যাচ্ছেন ই-অরেঞ্জের ক্ষুব্ধ গ্রাহকরা

দেশীয় ই-কমা’র্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জ শপের বি’রুদ্ধে কোটি কোটি টাকার অর্ডার নিয়ে এখন পণ্য ডেলিভা’রি না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!