Breaking News
না’রীদের যৌ’নঙ্গে যেসব ভ’য়ঙ্কর ক্ষতি হতে পারে পর্যাপ্ত যৌ’ন মিলনের অভাবে

না’রীদের যৌ’নঙ্গে যেসব ভ’য়ঙ্কর ক্ষতি হতে পারে পর্যাপ্ত যৌ’ন মিলনের অভাবে

স’ঙ্গমের অভাবে যৌ’নাঙ্গে ভ’য়ঙ্কর ক্ষতি হতে পারে না’রীর- প্রাথমিকভাবে বেশি স’ঙ্গম না করা আপনার কাছে ভালো লাগতে পারে।

 

কিন্তু নিয়মিত স’ঙ্গীর সঙ্গে ভালবাসার আদান প্রদান এবং শা’রীরিক স’ম্পর্কই ভ’য়ঙ্কর ভেজাইনার রোগ থেকে রেহাই দিতে পারে নারীকে। জানলে অবাক হবেন, এই সং’ক্রমণগুলো ছোঁ’য়াচে কিংবা যৌ’ন স’ম্পর্কের কারণে হচ্ছে না।

 

কেবলমাত্র স’ঙ্গমের প্রতি আগ্রহ কম থাকার জন্যই আ’ক্রান্ত হচ্ছে ভেজাইনা। যেমন ধরুন, চুলকানী, সা’দাস্রা’ব, জ্বা’লাপো’ড়া, অ’স্বস্তি, এবং স’ঙ্গমের সময় ব্যথা অনুভব করা সহ নানা রকম যৌ’ন রোগের লক্ষণ। এমকি ভেজাইনাল এ’ট্রপিতে  আ’ক্রান্ত হয়ার আ’শঙ্কা থাকে বেশি।

 

যার ফলে যৌ’নাঙ্গের ত্ব’ক শ’ক্ত হয়ে যায় শু’কিয়ে যায়, ভেজাইনাল টি’স্যুতে দেখা পর্যাপ্ত অক্সিজেনের অভাব। তবে এটি যে কোনো বয়সের না’রীদেরই হতে পারে।

বিশেষ করে যারা মে’নোপজ সময়ে নিজেদের পার করছেন তাদের ক্ষেত্রে বেশি হতে পারে। কেননা ম’নোপজের সময় শরীরে স্ত্রী’’ হ’রমোন উৎপাদন হওয়ার বেশ ঘাটতি দেখা দেয়।

 

এদিকে যারা স্ত’ন ক্যা’ন্সারের হ’রমন চিকিৎসা নিচ্ছেন তাদেরও ভে’জাইনাল এট্রপিতে ভুগতে দেখা যায়। এ স’ম্পর্কে ইংল্যান্ডে বসবাসকারী ডঃ লুইজ মাজান্টি নামের একজন সে’ক্স থেরাপি বিশেষজ্ঞ বলেন, সুস্থ জীবনযাপনের জন্য অবশ্যই সুস্থ শা’রীরিক স’ম্পর্কের প্রয়োজন।

 

কেবল মাত্র অনুভূতির জন্য স’ঙ্গমের দরকার, ব্যাপারটি আসলে তা নয়। শরীরের নির্দিষ্ট অ’ঙ্গের টিস্যুকে সতেজ রাখা, রক্তের স্বাভাবিক চলাচল বজায় রাখা, আঁ’টসাঁট করে থাকা মাং’সপেশিকে শিথিল রাখার জন্য নিয়মিত র’তিক্রিয়ায় লিপ্ত হওয়া প্রয়োজন।

Check Also

গ’বেষ’ণা….কিভাবে বাড়ানো সম্ভব মে’য়েদের স্ত’ন দেখলে বাড়বে ছেলেদের আয়ু

মে’য়েদের স্ত’ন দেখলে ছেলেদের আয়ু বাড়ানো সম্ভব

মে’য়েদের স্ত’ন দেখলে বাড়বে ছে’লেদের আয়ু! মানুষের আয়ু কিভাবে বাড়ানো সম্ভব?? কিভাবে সুখে থাকা সম্ভব?” …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!