Breaking News

বশেমুরবিপ্রবির ৪৯ কম্পিউটার চুরি, ৩৪টি ঢাকায় উদ্ধার

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) থেকে চুরি যাওয়া ৪৯টি কম্পিউটারের মধ্যে ৩৪টি উদ্ধার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকার মহাখালী এলাকার জিসার ইন্টারন্যাশনাল নামের একটি আবাসিক হোটেল থেকে এসব কম্পিউটার উদ্ধার করা হয়।
ঘটনায় জড়িত সন্দেহে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গ্রেপ্তার দুজন হলেন ময়মনসিংহ জেলার চোরখালী গ্রামের মইজউদ্দিনের ছেলে হুমায়ূন (৩৫) ও কুমিল্লা জেলার তিতাস উপজেলার ইদারচর গ্রামের সেলিম মিয়ার ছেলে দুলাল (২৫)।

গোপালগঞ্জ সদর থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, গতকাল দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার মহাখালীর জিসার ইন্টারন্যাশনাল হোটেলে অভিযান পরিচালনা করে বনানী থানা ও গোপালগঞ্জ সদর থানার পুলিশ। ওই হোটেলের একটি কক্ষ থেকে ৩৪টি কম্পিউটার উদ্ধার করা হয়। এ সময় দুজনকে গ্রেপ্তার করা হয়। তাঁরা চুরির ঘটনার সঙ্গে জড়িত বলে ধারণা করা যাচ্ছে।

উদ্ধার হওয়া কম্পিউটারসহ গ্রেপ্তার দুজনকে গোপালগঞ্জে আনার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন এসআই।
পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার দুজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান রাচ্চু শরিফের ভাই পলাশ শরিফ ও একটি চক্র বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরির সঙ্গে সম্পৃক্ত। এ ঘটনার পর থেকে পলাশ শরিফ পলাতক। তাঁকে গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।
গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরি ঘটনায় তদন্ত চলমান। ইতিমধ্যে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদেরও দ্রুত গ্রেপ্তার করা হবে।

Check Also

যে ৭টি কথা সন্তান কে প্রতিদিন একবার করে বলা উচিত

যে ৭টি কথা সন্তান কে প্রতিদিন একবার করে বলা উচিত!

আপনার সন্তানকে নিশ্চয়ই আপনি নিজের চাইতেও বেশি ভালোবাসেন। প্রত্যেকেই চান তার সন্তান বেড়ে উঠুক একজন …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!