Breaking News
বিয়ের পর মেয়েদের কোমর মোটা ঽওয়ার অবিশ্বাস্য কিছু তথ্য আপনি জআনলে অবাক ঽবেন

বিয়ের পর মেয়েদের কোমর মোটা ঽওয়ার অবিশ্বাস্য কিছু তথ্য আপনি জআনলে অবাক ঽবেন

অ`স্ট্রেলিয়ার স্বাস্থ্য বিশেষ-জ্ঞেরা ৩৫০ জন বিবাহিতা নারীর ও-পর গবেষণা করে তথ্য বের করেন:
বিয়ের পর কেন মেয়েদের কোমর মোটা হয় ।দেখা যায় বিয়ের পর প্রথম ছয় মাসে ক`নেরা প্রায় পাঁচ কেজি মতো
ওজন বাড়িয়ে ফেলেন .

পর্যবেক্ষণ করে দেখা যায় যারা বিয়ের সময়ে সুন্দর দেখাতে নিজের ও,জন অনেক দ্রুত কমিয়ে ফেলেন বিয়ের পর তাদের ওজন দ্রুত বেড়ে ও যায় .বিয়ের পরে মেয়েরা মনে করে সামনে তো আর কোনো বড় উপ`লক্ষ নেই আর তাই ওজন নিয়`ন্ত্রণের দিকে তেমন লক্ষ্য থাকে না ।তারপর খাওয়া-দাওয়া এবং ব্যায়ামের ব্যাপারে নিয়ম কানুন অনুসরণ করা বন্ধ করে দেন যার ফলে ওজন বেড়ে যায় দ্রুত .এই ছোট্ট ছোট্ট কাজ গুলি আসল কারন বিয়ের পর মেয়ে-দের কো`মর মোটা হওয়ার.খুব বেশি জাঙ্ক-ফুড না খেয়ে পুষ্টি-কর খাবার খাওয়ার চেষ্টা করুন .

যেমন :- পোলা ও -বিরিয়ানি না খেয়ে গ্রি`ল করা চিকেন বা মাছ খেতে পারেন ।সাথে খাবেন প্রচুর পরিমানে সালাদ। আর মিষ্টি জাতীয় খাবার যেমন কেক- পে`স্ট্রি খাওয়ার বদলে `ফ্রু`ট সালাদ আর ফলের র`স খেতে পারেন .
ভ্রমনে গেলে রিচ ফুড এমনিতে ও এড়িয়ে চলা উচিত । ডাক্তারের সাথে পরামর্শ করে ভিটামিন` বি` জাতীয় ওষুধ খেতে পারেন .নতুন পরিবেশে নতুন দায়িত্ব নেয়ার জন্য প্রয়োজ-নীয় এ`নার্জি জোগাবে ভিটামিন` বি` বাড়ি খাবারের প্রয়োজন পড়বে না..

বিয়ের পর প্রায় প্রতি দিনই কোন না কোন আ`ত্মীয়ের বাসায় নতুন জু`টির দাওয়াত থাকাটাই স্বাভাবিক. আর, এতেই ওজ ন অনেকটা বেড়ে যায় .তাই বলে কোথা ও দাওয়াতে গেলে এক-দমই যে খাবেন না তা কিন্তু নয়,. ঘি ও তেল মশলা দেয়া খাবার কম নিয়ে সালাদের পরিমান বাড়িয়ে দিন .কোমল পানী`য়ের বদলে পানি পান করুন ।

শরীরে ক্যা`ল-সিয়ামের অভাব হলে মোটা হয়ে যাবার প্রব`নতা দেখা দেয় ।তাই চা- কফি ও কোল্ড ড্রি`ঙ্কস খাওয়া কমিয়ে দিন ।আর রাতে শুতে যাবার আগে এক গ্লাস দু`ধ খাবার কথা ভুলবেন না;
কারন দু`ধই ক্যাল`সিয়ামের সব চাইতে বড় উৎস ।কষ্ট করে হলে ও ব্যাপারটা মেনে চলুন .

Check Also

এই ৮ টি খাবার ভুলেও খাবেন না উচ্চ রক্তচাপের রোগীরা

এই ৮ টি খাবার ভুলেও খাবেন না উচ্চ রক্তচাপের রোগীরা

হাই প্রেসার বা উচ্চ রক্তচাপ রোগে প্রায়ই অসুস্থ হয়ে পড়েন অনেকে। মানুষের স্বাভাবিক রক্তচাপের মাত্রা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!