Breaking News
যে ৭টি কথা সন্তান কে প্রতিদিন একবার করে বলা উচিত

যে ৭টি কথা সন্তান কে প্রতিদিন একবার করে বলা উচিত!

আপনার সন্তানকে নিশ্চয়ই আপনি নিজের চাইতেও বেশি ভালোবাসেন। প্রত্যেকেই চান তার সন্তান বেড়ে উঠুক একজন সফল এবং ভালো মানুষ হিসেবে। আর তাই নিজের সন্তানের দেখাশোনার কোনো ত্রুটি রাখতে চান না কেউ। আপনার সন্তানকে প্রতিদিন কিছু বিশেষ কথা জানানো জরুরী।
বিশেষ সেই কথাগু’লো আপনার সন্তানের মনে ঢুকিয়ে দিলে জীবনের চলার পথে যেকোনো সমস্যার মোলাবেলা সহজেই করতে পারবে সে। জেনে নিন ৭টি কথা সম্পর্কে যেগু’লো প্রতিদিনই একবার করে বলা উচিত সন্তানকে।

যে ৭টি কথা সন্তানকে প্রতিদিন একবার করে বলা উচিত ১) আপনার সন্তানকে প্রতিদিন একবার করে বলুন ‘তোমা’র উপর আমা’র বিশ্বা’স আছে। তাকে বিশ্বা’স করে ছোট খাটো কিছু দায়িত্ব পালন করতে দিন। তাহলে তার মধ্যে আ’ত্মবিশ্বা’স বাড়বে এবং সে আপনাকে আরো বেশি ভালোবাসবে।
২) সন্তানকে প্রতিদিন একবার করে হলেও বলুন সে যেন হাল ছেড়ে না দেয়। প্রতিটি কাজেই তাকে উৎসাহ দিন এবং ‘হতাশ হয়ে হাল ছেড়ে দিতে মানা করুন। তাকে বলুন ধৈর্য ধরে এগিয়ে গেলেই সাফল্যের দেখা পাবে সে। ৩) কোনো কিছু না পারলে তাকে বকাঝকা না করে আরো বেশি অনুশীলন করতে বলুন। তাকে সবসময়েই এটা বলুন যে বার বার অনুশীলন করলেই সে ‘পারফেক্ট’ ‘হতে পারবে।
৪) প্রতিটি ‘এক্সপার্ট’ মানুষই একসময়ে আনাড়ি ছিলো। এই কথাটি আপনার সন্তানকে প্রতিদিনই বুঝিয়ে বলুন। এতে সে যে কোনো কাজে সাহস পাবে। ৫) ব্যর্থতা কোনো অ’পরাধ নয় এটা আপনার সন্তানকে বুঝিয়ে বলুন। আপনার সন্তান কখনো ব্যর্থ হলে তাকে বকাঝকা না করে ব্যর্থতা কে ভুলে সামনের দিকে এগিয়ে যেতে বলুন।

৬) মাঝে মাঝে খারাপ সময় আসে জীবনের । খারাপ সময় থেকে শিক্ষা নিয়ে ভালো সময়ে সেটাকে কাজে লাগানোর জন্য সন্তানকে উৎসাহিত করুন নিয়মিত
আপনার সন্তানকে প্রতিদিনই জানিয়ে দিন তাকে আপনি কত ভালোবাসেন।
৭) পরিবার হলো সবচাইতে নিরাপদ যায়গা এবং পরিবার আপনার সন্তানকে কতটা ভালোবাসে সেকথা তাকে জানিয়ে দিন। এতে সে নিজেকে নিরাপদ ভাববে এবং পরিবারের প্রতিও সে ভালোবাসা দেখাবে।

Check Also

যে ৭ ধরনের পুরুষ দারুণ আকর্ষণীয় নারীদের কাছে

যে ৭ ধরনের পুরুষ দারুণ আকর্ষণীয় নারীদের কাছে

আপনার বন্ধু বা পরিচিতজন বা অপরিচিত কোনো পুরুষকে দেখবেন, তার প্রতি দারুণভাবে আকৃষ্ট হন নারীরা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!